•ফোন সেটিংসে "অজানা উৎস থেকে ইনস্টল করুন" অক্ষম রয়েছে তা নিশ্চিত করুন।
•শুধুমাত্র Google Play Store থেকে বিশ্বস্ত অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করুন।
•আপনার স্মার্টফোনে একটি কার্যকর মোবাইল অ্যান্টি-ম্যালওয়্যার / অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করুন এবং সেটি আপডেট রাখুন।
•সর্বদা অ্যাপ্লিকেশনের অনুমতিগুলি যাচাই করুন এবং অ্যাপ্লিকেশনটির উদ্দেশ্যের প্রাসঙ্গিক প্রেক্ষাপট রয়েছে, কেবলমাত্র সেই অনুমতিগুলি মঞ্জুর করুন। যদি সেগুলিকে সন্দেহজনক মনে হয় (উদাহরণস্বরূপ, একটি ফ্ল্যাশলাইট অ্যাপ্লিকেশন যা আপনার পরিচিতি, SMS, মাইক্রোফোন ইত্যাদিতে অ্যাক্সেস চায়) তাহলে সজাগ থাকুন।
•স্বয়ংক্রিয় OS আপডেটগুলি সক্ষম করুন বা নিয়মিত আপডেট হওয়া OS সুরক্ষা প্যাচগুলি ডাউনলোড করুন।
•আপনি আপনার লেনদেন শেষ করার সাথে সাথে অনলাইন মোবাইল ব্যাংকিং বা আর্থিক অ্যাপ্লিকেশন থেকে লগ আউট করুন। আপনি অ্যাপ উইন্ডোটি বন্ধ করেছেন তাও নিশ্চিত করুন।
•অপরিচিত ব্যক্তির কলের মাধ্যমে করা অনুরোধে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি কখনই ডাউনলোড করবেন না, এমনকি যদি কলার নিজেকে ব্যাংকের প্রতিনিধি / গ্রাহক সহায়তা প্রতিনিধি বলে দাবি করে, তবুও করবেন না।
•আপনার মোবাইল ডিভাইসে ক্রেডিট / ডেবিট কার্ডের ছবি, PIN, পাসওয়ার্ড এবং অন্যান্য ব্যাঙ্কিং বিবরণ সংরক্ষণ করবেন না।
•App Store / Play store এর মাধ্যমে কোনও মোবাইল অ্যাপ্লিকেশন ইনস্টল করতে বা আপনার মোবাইলের সেটিংস পরিবর্তন করতে আপনাকে নির্দেশ দেওয়ার জন্য কোনও অপরিচিত ব্যক্তিকে গাইড করতে দেবেন না।
•অনলাইন ব্যাংকিংয়ের জন্য "জেলব্রোকেন" বা "রুটেড" ডিভাইসগুলি ব্যবহার করবেন না। একটি ডিভাইসকে জেলব্রেক করা বা রুট করার (ফোনের বিল্ট-ইন অপারেটিং সিস্টেমে প্রবেশের প্রক্রিয়া যাতে এটিকে বিক্রেতার মূল উদ্দেশ্যের বাইরে নিয়ন্ত্রণ করা যায়) ফলে ডিভাইসটি অতিরিক্ত ম্যালওয়্যারের প্রতি উন্মুক্ত হয়, সেক্ষেত্রে OS-এর প্রশাসনিক বা বিশেষ সুবিধা সহ অ্যাক্সেস পাওয়া যায়।
•অনলাইনে মোবাইল ব্যাংকিংয়ের জন্য ইউজার ID বা পাসওয়ার্ড অটোফিল বা সেভ করবেন না।
•অসুরক্ষিত Wi-Fi, সর্বজনীন বা শেয়ার করা নেটওয়ার্কগুলি ব্যবহার করা এড়িয়ে চলুন। দূষিত অ্যাপ্লিকেশন বিতরণের জন্য ব্যবহৃত পাবলিক প্লেসে প্রতারক Wi-Fi অ্যাক্সেস পয়েন্ট থাকতে পারে